"https://www.facebook.com/sonatandhormo>

Thursday, January 15, 2015

প্রশ্নঃ আমি জীবনে কখনো অন্যায় করিনি,তবে কেন আমাকে এত কষ্ট পেতে হচ্ছে?

প্রশ্নঃ আমি জীবনে কখনো অন্যায় করিনি,তবে কেন আমাকে এত কষ্ট পেতে হচ্ছে?
উত্তরঃ "আমি জীবনে কখনো অন্যায় করিনি, কারো ক্ষতি করিনি,আমি সম্পূর্ণ নির্দোষ"- এই ধরনের কথা পাগলের প্রলাপ ছাড়া আর কিছুই নয়।আমার দোষ আছে বলেই তো এই জড়জাগতিক ধরণীতে পতিত হয়েছি। নইলে তো আনন্দময় ধামে অবস্থান করতাম।
→ কৃষ্ণ নাম ভুলে যাওয়ার দরুনই আমরা দুঃখ সাগরে পতিত হয়েছি। 
→ প্রতি পদে পদে আমি পাপাচার করছি।
→ জ্ঞাতে, অজ্ঞাতে কত শত প্রাণী হত্যা করছি পদতলে।
→ কতশত ক্ষুদ্র জীব শ্বাসকার্যের সময়ে হত্যা করেছি।
→ আগুন জ্বালিয়ে কতপ্রাণী দাহ করছি,
→ অথচ আমি দোষী নই। হাহাহাহাহা এসব দুঃখ, কষ্ট, পাপ যা জ্ঞাত, অজ্ঞাত যাই হোক না কেন,
এ থেকে মুক্তির উপায় একমাত্র হরিনাম সংকীর্তন।
হরে কৃষ্ণ হরে কৃষ্ণ কৃষ্ণ কৃষ্ণ হরে হরে হরে রাম হরে রাম রাম রাম হরে হরে

No comments:

Post a Comment