"https://www.facebook.com/sonatandhormo>

Tuesday, January 13, 2015

গর্ব করে বলো আমি হিন্দু

গর্ব করে বলো আমি হিন্দু 

“ আমি দিব্যচক্ষে দেখছি, তোদের ভেতর অনন্ত শক্তি রয়েছে! 
সেইশক্তি জাগা; ওঠো জাগো লেগে পড় কোমর বেধে। কি হবে দু- দিনের ধন-মান নিয়ে? আমার ভাব কি জানিস? আমি মুক্তি- ফুক্তি চাই না। আমার কাজ হচ্ছে-তোদের ভেতর এই ভাবগুলি জাগিয়ে দেওয়া। একটা মানুষ তৈরি করতে লক্ষ জন্ম যদি নিতে হয়, আমি তাতেও প্রস্তুত।
- স্বামী বিবেকানন্দ“

কাজের সামান্য আরম্ভ দেখে ভয় পেয়োনা, কাজ সামান্য থেকেই বড়হয়ে থাকে।সাহস অবলম্বন করো। নেতা হতে যেয়োনা, সেবা করো।নেতৃত্বের এই পাশব প্রবৃত্তি জীবন- সমুদ্রে অনেক বড় বড় জাহাজ ডুবিয়েছে।এই বিষয়ে বিশেষ সর্তক হও অর্থাৎ মৃত্যুকে অবধি তুচ্ছ করে নিঃস্বার্থ হওএবং কাজ করো।”
- স্বামী বিবেকানন্দ
 

1 comment:

  1. হিন্দুত্ব আমার পরম্পরা, সংস্কৃতি। হিন্দুরা কারও সংস্কৃতি ধ্বংস করে না। তাই গর্বের সাথে বলি আমি হিন্দু।

    ReplyDelete